মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ মার্চ ২০১৮

আরডিএ, বগুড়ায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতার প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন


প্রকাশন তারিখ : 2018-03-07

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ার প্রশাসন ভবনে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন আরডিএ’র ভারপ্রাপ্ত মহাপরিচালক ড. একেএম জাকারিয়া, একাডেমীর সকল পরিচালক ও সর্বস্তরের কমকর্তা-কর্মচারীবৃন্দ এবং আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

পুস্পস্তবক অর্পণ শেষে জাতির জনকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ঐতিহাসিকি এই দিনটিকে ঘিরে ভারপ্রাপ্ত মহাপরিচালকের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত মহাপরিচালক, অনুষদ সভাপতি, পরিচালকবৃন্দ, অধ্যক্ষ, কর্মচারী ইউনিয়নের সভাপতি, শিক্ষক ও ছাত্র এই আলোচনায় অংশ নেন।

বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা অবিস্মরণীয় গৌরবের এক অনন্য দিন ৭ মার্চ। সুদীর্ঘকালের আপসহীন আন্দোলনের এক পর্যায়ে ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক উত্তাল জনসমুদ্রে বাংলাদেশের স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ বঙ্গবন্ধুর এই তেজদৃপ্ত ঘোষণাই ছিল প্রকৃতপক্ষে আমাদের স্বাধীনতার ভিত্তি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে গত বছর অক্টোবরে জাতিসংঘের শিক্ষা বিজ্ঞান ও সাংস্কৃতিক বিষয়ক সংস্থা ইউনেস্কো স্বীকৃতি দিয়েছে। তাই এবার অনেকটা জাঁকজমকপূর্ণভাবে দিবসটি পালনে আরডিএ, বগুড়ায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়।

  

  

  

  

   


Share with :

Share with :

Facebook Facebook