মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ ফেব্রুয়ারি ২০২২

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর কর্মকর্তাগণের বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন


প্রকাশন তারিখ : 2022-02-13

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস), ঢাকা এর যৌথ উদ্যোগে আয়োজিত বিবিএস কর্মকর্তাগণের ২ মাস মেয়াদী (১৩ ফেব্রুয়ারি -১৩ এপ্রিল ২০২২)  বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান অদ্য ১৩ ফেব্রুয়ারি,২০২২ পল্লী উন্নয়ন একাডেমী ,বগুড়ায় অনুষ্ঠিত হয়।  উক্ত প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) এর জেলা ও উপজেলা পর্যায়ের মোট ২৩ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে সংযুক্ত ছিলেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস), ঢাকা এর সম্মানিত মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব মোঃ তাজুল ইসলাম ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ),বগুড়ার সম্মানিত মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব খলিল আহমদ।

সকাল ৯ ঘটিকায়  অতিথিদের আসন গ্রহণের পর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও পরিচিতি পর্বের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর স্বাগত বক্তব্য দেন বিবিএস কর্মকর্তাদের বিশেষ বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের সম্মানিত কোর্স পরিচালক জনাব মোঃ মিজানুর রহমান, পরিচালক (গবেষণা ও মূল্যায়ন বিভাগ) এবং জনাব মোঃ ফেরদৌস হোসেন খান, পরিচালক (প্রশিক্ষণ) আরডিএ, বগুড়া ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোর্স সমন্বয়কবৃন্দ জনাব অসীম কুমার সরকার, উপপরিচালক;  জনাব নূর মোহাম্মদ, সহকারী পরিচালক ও জনাব ফখর উদ্দিন তালুকদার, সহকারী পরিচালক এবং অন্যান্য অনুষদ সদস্যবৃন্দ।

মাননীয় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন ডাটা হলো উন্নয়ন পরিকল্পনা প্রণয়নের মূলভিত্তি,এজন্য পরিসংখ্যান কর্মকর্তাদের যথাযথ প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন। এছাড়াও তিনি তাঁর বক্তব্যে বিবিএস কর্মকর্তাদের বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স আয়োজনের জন্য আরডি কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।

মাননীয় সভাপতি মহোদয় তাঁর বক্তব্যে চতুর্থ শিল্প বিপ্লবের গুরুত্ব তুলে ধরে বলেন তথ্যপ্রযুক্তির এই যুগে প্রশিক্ষণার্থীদের প্রযুক্তি সম্পর্কে যথাযথ জ্ঞানার্জন ও বিজ্ঞানমনস্ক হতে হবে । দক্ষ মানবসম্পদ উন্নয়নে প্রশিক্ষণের গুরুত্ব সম্পর্কে তিনি বলেন প্রশিক্ষণের অন্যতম কাজ হল দৃষ্টিভঙ্গির পরিবর্তন করা । এছাড়াও তিনি তার বক্তব্যে পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া কর্তৃক বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি সম্পর্কে আলোকপাত করেন।

    

    

    



Share with :

Facebook Facebook