মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ মার্চ ২০২০

আরডিএ, বগুড়ায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দমূখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত


প্রকাশন তারিখ : 2020-03-17

 

১৭ মার্চ ২০২০ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী।

 

পল্লী উন্নয়ন একাডেমী, [আরডিএ] বগুড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস বিনম্র শ্রদ্ধায় ও আনন্দমুখর পরিবেশে উদ্‌যাপিত হয়। আরডিএ’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব আমিনুল ইসলাম কর্তৃক সকাল ৯ টায় জাতীয় পতাকা ও মুজিববর্ষের লোগো সম্বলিত পতাকা উত্তোলনের মধ্য দিয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু হয়। মহাপরিচালক মহোদয়ের নেতৃত্বে সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও আরডিএ বগুড়ায় অনুষ্ঠানরত বিভিন্ন প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় আরডিএ’র মহাপরিচালক জনাব মোঃ আমিনুল ইসলাম বলেন- “সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সবাইকে শুভেচ্ছা জানাই। জাতির পিতার আদর্শে সরকারি কর্মচারীরা সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে কাজ করলে বাংলাদেশ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা রূপান্তরিত হবে। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব এবং সরকারের ২০২১ ও ২০৪১ এর রূপকল্পে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ ও উন্নত দেশে রূপান্তর করার যে প্রয়াস তা সফল হলে দেশ থেকে দূর হবে দারিদ্র্য, জীবনমান উন্নয়নের মাধ্যমে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে বাংলাদেশ কাংখিত মধ্যম আয়ের দেশে উন্নীত হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষ্যে দেশের সকল মানুষকে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে নিজ নিজ জায়গা থেকে নিষ্ঠার সাথে দেশের উন্নয়নে কাজ করতে হবে।

 

পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া এই দিবসটিকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে।  আরডিএ’র প্রশাসন ভবনের সামনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে একটি বিশাল কেক কাটা হয়। আরডিএ’র মহাপরিচালকসহ অতিরিক্ত মহাপরিচালক, পরিচালক (প্রশাসন), বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, অনুষদ সদস্যবৃন্দ, অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, আরডিএ ল্যাবঃ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ, বিভিন্ন কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীবৃন্দ অনুষ্ঠানগুলিতে অংশগ্রহণ করেন।

এরপর মহাপরিচালক মহোদয় আরডিএ ল্যাবঃ স্কুল এন্ড কলেজের করিডোরের ওয়ালে “বঙ্গবন্ধুর জীবনের ঘটনা প্রবাহ” ভিত্তিক একটি বিশাল ব্যানার উদ্বোধন করেন, এখানে মাল্টিমিডিয়া দ্বারা বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও মুক্তিযুদ্ধ বিষয়ক ঐতিহাসিক ভাষণসমূহ প্রচার করা হয়।

সবশেষে দিবসটি উপলক্ষ্যে মহাপরিচালক মহোদয়, এডিজি মহোদয় এবং পরিচালক (প্রশাসন) মহোদয় কলেজ প্রাঙ্গনে তিনটি ফলবৃক্ষ রোপণ করেন।

করনা ভাইরাসের কারণে জনসাধারণের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় অনুশাসন মেনে দিবসটি উপলক্ষ্যে ব্যাপক কার্যক্রম এবং জনসমাগম পরিহারপূর্বক উৎসবমূখর পরিবেশে নিজস্বভাবে সীমিত আকারে পালন করা হয়।

বাদ যোহর একাডেমী জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রাহমানসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

গতরাত হতে একাডেমীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবন, প্রধান ফটক ও রাস্তার দু’পাশে মনোমুগ্ধকর আলোক সজ্জা করা হয়েছে। এছাড়াও এদিন রাত ৮টায় বঙ্গবন্ধুর জন্মক্ষণে চমৎকার আতশবাজীও করা হয়।

এদিনে মহাপরিচালক মহোদয় সকলের মাঝে “করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়” শীর্ষক লিফলেট বিতরণ করেন।

 

   

   

   

   

 



Share with :

Facebook Facebook