মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ জুলাই ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আরডিএ, বগুড়া কর্তৃক মৎস্য চাষীদের মাঝে মাছের পোনা বিতরণ


প্রকাশন তারিখ : 2020-07-20

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া কর্তৃক ১৯ জুলাই ২০২০ তারিখে ক্ষুদ্র মৎস্য চাষীদের মাঝে প্রায় বিশ হাজার মাছের পোনা বিতরণ করা হয়েছে। বগুড়া জেলার শেরপুর উপজেলার খামারকান্দী ইউনিয়নের চ্যাংগাড়ী বিল এবং শাহজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের সোনাইডাংগা বিল দুটিতে অবমুক্ত করার জন্যে এই মাছের পোনা দেওয়া হয়েছে। করোনাজনিত উদ্ভুত পরিস্থিতিতে সরকারি স্বাস্থ্যবিধি মেনে মাছের পোনা বিতরণ অনুষ্ঠানটি পরিচালনা করা হয়েছে।

 

আরডিএ, বগুড়ার পরিচালক (কৃষি বিজ্ঞান) জনাব আবদুল্লাহ আল মামুন এর নেতৃত্বে মাছের পোনা বিতরণ কার্যক্রমটি পরিচালিত হয়েছে। এসময় তিনি বলেন, " জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আরডিএ, বগুড়া কর্তৃক মৎস্য চাষীদের মাঝে মাছের পোনা বিতরণের উদ্যোগ হিসেবে উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করার মাধ্যমে দেশে মাছের উৎপাদন বৃদ্ধি পাবে এবং দরিদ্র জনগনের ভাগ্যোন্নয়ন সম্ভব হবে।"

 

মাছের পোনা বিতরণকালে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলার মৎস অধিদপ্তরের সম্প্রসারণ কর্মকর্তা জনাব নাজমুস সাকিব, মাঠ সহকারী বকুল কুমার ঘোষ। আরডিএ, বগুড়ার যুগ্ম -পরিচালক ও ফার্ম ইনচার্জ জনাব মাকছুদ আলম খান মাছের পোনা বিতরণ কার্যক্রমটি তত্ত্বাবধান করেন। এসময় আরো উপস্থিত ছিলেন একাডেমীর যুগ্ম -পরিচালক (প্রশাসন) জনাব খালিদ আওরঙ্গজেব, উপ-পরিচালক ও প্রোটকল অফিসার জনাব মো: মহিউদ্দিন, ফার্ম ম্যানেজার জনাব মো: আক্দুল খালেক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি ক্বারী মো: আব্দুর রাজ্জাক। চ্যাংগাড়ী বিলের পক্ষে ঝাঝড় মৎসজীবী সমবায় সমিতির সভাপতি জনাব শ্রী অবিনাশ চন্দ্র হালদার ও সোনাইডাংগা বিলের পক্ষে সোনাইডাংগা মৎসজীবী সমবায় সমিতির ক্যাশিয়ার জনাব জাহিদুর রহমান মাছের পোনা গ্রহন করেন।

 

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলেক্ষ্যে বছরব্যাপী আরডিএ, বগুড়া’র মৎস্য হ্যাচারীর মাধ্যমে এক লক্ষ মৎস্য পোনা উৎপাদনের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। এরই অংশ হিসেবে ১৯ জুলাই, ২০২০ তারিখে দরিদ্র ও ক্ষুদ্র মৎস্য চাষীদের মাঝে মাছের পোনা বিতরণ করা হয়েছে।

 

এর আগে গত ২০ জুন ২০২০ তারিখে পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া’র সদ্য প্রয়াদ সম্মানিত মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব মোঃ আমিনুল ইসলাম  মুজিব শতবর্ষে আরডিএ, বগুড়া টেকসই পল্লী উন্নয়নের লক্ষে উৎপাদনমূখী কর্মকান্ডের অংশ হিসেবে কৃষক ও মৎস্য চাষীদের মাঝে গাছের চারা এবং মাছের পোনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

    

    

    



Share with :

Facebook Facebook