মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ এপ্রিল ২০২২

আরডিএ, বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


প্রকাশন তারিখ : 2022-03-26
আজ ২৬শে মার্চ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বিশ্বের বুকে লাল-সবুজের পতাকা ওড়ানোর দিন আজ। ১৯৭১ সালের এই দিন বাংলাদেশের স্বাধীনতা ঘোষিত হয়েছিল। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ ৯ মাস ব্যাপি আন্দোলন- সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মুক্তির ইতিহাস-স্বাধীনতার ইতিহাস।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) বগুড়া'র পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।এর মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে একাডেমির প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮:০০ ঘটিকায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়া'র শ্রদ্ধেয় মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব খলিল আহমদ।
এ সময় আরো উপস্থিত ছিলেন আরডিএ বগুড়া'র সম্মনিত অতিরিক্ত মহাপরিচালক ড. আবদুল্লাহ আল মামুনসহ একাডেমির সকল অনুষদ সদস্যবৃন্দ। এরপর পর্যায়ক্রমে আরডিএ বগুড়ায় প্রশিক্ষণরত বিভিন্ন বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
সকাল ৮:১৫ ঘটিকায় আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ মাঠে ৫১টি লাল-সবুজ রঙের বেলুন উড়িয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়। সকাল ৮:৩০ ঘটিকায় মহাপরিচালক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে "জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার" শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর একাডেমিতে চলমান বিভিন্ন বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সে প্রশিক্ষণার্থী ও আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার উপর অনলাইনের কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
বাদ জোহর একাডেমির জামে মসহজিদে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭:০০টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

   

   

   

   

   

   

   

   

   


Share with :

Facebook Facebook