মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ ডিসেম্বর ২০১৯

আরডিএ, বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০১৯ পালিত


প্রকাশন তারিখ : 2019-12-16

 

আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। আজ বাঙালির গৌরবের দিন। পৃথিবীর মানচিত্রে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অস্তিত্ব প্রকাশের দিন আজ। ৪৮ বছর আগে এই দিনে বর্বর পাকিস্তানি বাহিনী হাতের অস্ত্র ফেলে মাথা নিচু করে দাঁড়িয়েছিল বিজয়ী বাঙালির সামনে। সেদিন তারা স্বাক্ষর করেছিল পরাজয়ের সনদে। আর বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ ঘটেছিল বাঙালির। মহান এই বিজয় দিবসকে ঘিরে আরডিএ, বগুড়াতে দিনব্যাপি নেয়া হয়েছে নানা কর্মসূচী।

 

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষ্যে সকাল ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন একাডেমীর সম্মানিত মহাপরিচালক জনাব আমিনুল ইসলাম এবং তাঁর সহধর্মীনি ও আরডিএ মহিলা ক্লাবের সভানেত্রী জনাব গুলশান আরা। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। জাতির পিতার উদ্দেশ্যে বিশেষ মুনাজাত করা হয়।

 

এরপর আরডিএ, বগুড়ার ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ মাঠে মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় মনোরম কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরডিএ’র মহাপরিচালক জনাব মোঃ আমিনুল ইসলাম (অতিরিক্ত সচিব)। আরও উপস্থিতি ছিলেন আরডিএ মহিলা ক্লাবের সভানেত্রী জনাব গুলশান আরা, একাডেমীর অতিরিক্ত মহাপরিচালক ড. এ.বি.এম শরীফ উদ্দিন,পরিচালক (প্রশাসন) জনাব মোঃ আব্দুস সামাদ, অন্যান্য বিভাগের পরিচালকবৃন্দ এবং সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এছাড়াও আরডিএ ল্যাবঃ স্কুল এন্ড কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ, স্থানীয় মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

 

আরডিএ জামে মসজিদে বাদ যোহর মহান মুক্তিযোদ্ধা ও শহীদদের জন্য দোয়া, বিকালে স্কুল মাঠে প্রীতি খেলাধুলা ও সন্ধ্যায় আরডিএ অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে মহাপরিচালক মহোদয় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন।

    

    

  

    

    

  



Share with :

Facebook Facebook