মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ মে ২০২২

আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ, বগুড়ার “ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড” অর্জন


প্রকাশন তারিখ : 2022-05-19
ব্রিটিশ কাউন্সিল কর্তৃক পরিচালিত 'কানেকটিং ক্লাসরুম' প্রকল্পে কৃতিত্বপূর্ণ অবদান রাখার জন্য আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ ব্রিটিশ কাউন্সিল কর্তৃক ঘোষিত সর্বোচ্চ সম্মানসূচক পুরস্কার “ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড” ২য় মেয়াদে (২০২২-২০২৪) অর্জন করেছে।
ছাত্র-ছাত্রীদেরকে বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ ১০ টি দেশ রোমানিয়া, দক্ষিন কোরিয়া, মালয়েশিয়া, ভারত, নেপাল, পাকিস্তান, তাইওয়ান, মিশর, ইন্দোনেশিয়া ও শ্রীলংকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে কাজ করে। 
এ কার্যক্রমটি পরিচালনায় ইন্টারন্যাশনাল কো-অর্ডিনেটর হিসেবে জনাব মোঃ বেলাল হোসেন, প্রভাষক (ইংরেজি) বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী ও বিষয় সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দের সহযোগিতায় কাজ করেছেন।  পাশাপাশি শিক্ষার গুনগত মান বৃদ্ধির লক্ষ্যে অধ্যক্ষ জনাব শেখ শাহরিয়ার মোহাম্মদ আন্তরিকতার সাথে কাজ করছেন। 
অত্র প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি জনাব খলিল আহমদ, মহাপরিচালক (অতিরিক্ত সচিব), আরডিএ, বগুড়া, এ পুরস্কার অর্জনে সন্তোষ প্রকাশ করেন এবং এ ধারা অব্যাহত রাখার জন্য পরামর্শ দেন। একই সাথে ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখার জন্য গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।
 
উল্লেখ্য যে, ২০১৮ সালে এ প্রতিষ্ঠানের.০৬ জন ছাত্র-ছাত্রী ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় অনুষ্ঠিত এশিয়ান ইংলিশ অলিম্পিক্স-২০১৮ এ অংশগ্রহন করে এবং সিটি মন্টেসরি স্কুল, উত্তর প্রদেশ, ভারত কর্তৃক আয়োজিত 5th International School Cricket Premier League-2018 এ অংশগ্রহন করে। 
এ প্রতিষ্ঠান ২০১৯ সালে আই এস এ, দুবাই কর্তৃক আয়োজিত “ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড” অর্জন করে এবং এ প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা সিটি মন্টেসরি স্কুল, উত্তর প্রদেশ, ভারত কর্তৃক আয়োজিত Confluence-2019 এ Blooming Bird এওয়ার্ড অর্জন করে।
 ২০১৮ ও ২০১৯ সালে এ প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা Student Exchange Visit Program এর আওতায় ভারতের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যলয়, শান্তিনিকেতন বিশ্ববিদ্যলয়, লক্ষ্মীপাত সিঙ্ঘানিয়া একাডেমী ও সিটি মন্টেসরি স্কুল ভ্রমন করে।
ছাত্র-ছাত্রীদের মেধা বিকাশ ও বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য এ প্রতিষ্ঠান নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।


Share with :

Facebook Facebook