মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ ফেব্রুয়ারি ২০২২

বিপিএটিসি ও আরডিএ’র যৌথ আয়োজনে ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন


প্রকাশন তারিখ : 2022-02-20

২০ ফেব্রুয়ারী, ২০২২, রোজ রবিবার বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি) এবং সহযোগী পাঁচটি প্রতিষ্ঠান ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান একযোগে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী, জনাব ফরহাদ হোসেন এমপি এবং বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, জনাব কে এম আলী আজম। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব রমেন্দ্র নাথ বিশ্বাস, রেক্টর, বিপিএটিসি। অনুষ্ঠানটিতে অন্যান্য প্রশিক্ষণ ভেন্যুর প্রতিষ্ঠান প্রধান, অনুষদবর্গ ও প্রশিক্ষণার্থীবৃন্দ উপস্থিত এবং অন্তর্জালে সংযুক্ত ছিলেন।

কেন্দ্রীয়ভাবে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে সভাটি আরম্ভ হয়। এর পর কোর্স ব্যবস্থাপনা দল-১ এর কোর্স উপদেষ্টা স্বাগত বক্তব্য প্রদান করেন এবং বুনিয়াদি প্রশিক্ষণের দুজন প্রশিক্ষণার্থী বক্তব্যের মাধ্যমে কোর্স সম্পর্কে নিজেদের প্রত্যাশা ব্যক্ত করেন। পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার সুযোগ্য মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমদ ভার্চুয়ালি বক্তব্য প্রদান করেন। আরও বক্তব্য প্রদান করেন জাতীয় কৃষি প্রশিক্ষণ একাডেমী (নাটা) এবং বিয়াম ফাউন্ডেশন, ঢাকা এর সম্মানিত মহাপরিচালকদ্বয়। এরপর সম্মানিত সভাপতি, বিশেষ অতিথি এবং প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন এবং প্রধান অতিথি, মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় ৭৩ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্ভোধন ঘোষণা করেন। এরপর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানটিতে একাডেমীর সম্মানিত অতিরিক্ত মহাপরিচালক মহোদয়, কোর্স পরিচালক, পরিচালক প্রশিক্ষণ এবং অন্যান্য পরিচালকবৃন্দসহ অনুষদ সদস্যগণ উপস্থিত ছিলেন। বিপিএটিসির প্রতিনিধি হিসেবে ড. মোঃ আরিফুর রহমান, পরিচালক, বিপিএটিসি, একাডেমীতে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন।

০৬ মাস মেয়াদি এ প্রশিক্ষণ কোর্সটি ২০ ফেব্রুয়ারি ২০২২ হতে ১৮ আগস্ট ২০২২ মেয়াদে অনুষ্ঠিত হবে। পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় আটটি ক্যাডারভুক্ত মোট ৫৫ জন কর্মকর্তা (৩৮ জন পুরুষ ও ১৭ জন নারী) এ সময়ে প্রশিক্ষণ কোর্সটিতে অংশগ্রহণ করছেন। বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সটি সম্পন্ন করার জন্য কোর্স পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন ড. মোঃ নুরুল আমিন, পরিচালক (পল্লী প্রশাসন ও জেন্ডার বিভাগ), সহযোগি কোর্স পরিচালক হিসেবে থাকছেন জনাব শফিকুর রশিদ পিএইচডি, যুগ্ম পরিচালক এবং কোর্স সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন জনাব শ্যামল চন্দ্র হাওলাদার, উপপরিচালক ও সুমাইয়া আখতার বাঁধন, সহকারী পরিচালক, পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া।

  

  

   

   

   



Share with :

Facebook Facebook