মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ মার্চ ২০২২

পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন


প্রকাশন তারিখ : 2022-03-17
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়ার উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হয়। দিবসটি উপলক্ষে একাডেমীর মহাপরিচালক জনাব খলিল আহমদের নেতৃত্বে সকাল সাড়ে আটটায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময়ে একাডেমীর সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী, বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারী বিসিএস (ক্যাডার) কর্মকর্তা, বিভিন্ন প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীসহ আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
সকাল ৯ টায় আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ মাঠে ১০২ কেজি ওজনের কেক কাটা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন একাডেমীর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের যুগ্মসচিব তাসলিমা আক্তার, উপসচিব মোঃ মিজানুর রহমান, একাডমীর অতিরিক্ত মহাপরিচালক ড. আব্দুল্লাহ আল মামুন, পরিচালক (প্রশিক্ষণ) ফেরদৌস হোসেন খান, স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ শাহরিয়ার মোহাম্মদ, প্রমুখ। 
অনুষ্ঠানমালার অংশ হিসেবে জাতির পিতার জীবন ও কর্ম- বিষয়ক রচনা প্রতিযোগিতা, শিশু কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরবর্তীতে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ও মুক্তিযুদ্ধ বিষয়ক আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণসমূহ প্রচার, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্ম- বিষয়ক পুতুল নাট্যের আয়োজন করা হয়। বাদ জোহর একাডেমী জামে মসজিদে জাতির পিতার স্মরণে দোয়া ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।


Share with :

Facebook Facebook